30 C
dhaka
শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | বিকাল ৫:১৮
দৈনিক পরিবর্তন সংবাদ

মূল সড়ক ‘ফিটফাট’, গলির ভেতর ‘সদরঘাট’

রাজিয়া সুলতানা আখিঁ
নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সাত দিনব্যাপী কঠোর লকডাউনের তৃতীয় দিন ছিল গতকাল। গত বৃহষ্পতিবার ভোর ৬টা থেকেই শুরু হয়েছে লকডাউনের কার্যকরিতা। আজ সকাল থেকেই আনাগোনা কম দেখা গেছে শহরের মূল সড়কগুলোতে।

লকডাউন ছাড়াও সকাল বেলা এমনিতেই কম থাকে মানুষ। অলি-গলিতেও দেখা যায় তেমনটা। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গলির রাস্তাগুলোতে বাড়তে দেখা গেছে মানুষ।

চা দোকানের সামনেও ভিড় করতে দেখা গেছে বাসাবো,কাজীপাড়া, শেওড়াপাড়া, মিরপুর ১০, বেনারসি পল্লী, ১১ ও ২ নম্বর এলাকার অলি-গলিতে। এসব এলাকায় মানুষজনের মুখেও দেখা যায়নি মাস্ক। অল্পসংখ্যকের মুখে মাস্ক দেখা গেলেও অনেককে দেখা গেছে কোনও স্বাস্থ্যবিধি না মেনে টং দোকানে আড্ডায় মেতে উঠতে। আজ বিকালে বাসাবে খেলার মাঠে দেখা যায় কোনো রকম স্বাস্থ্যবিধি ছাড়া চলছে খেলাধুলা ও লোকজনের আড্ডা। পরবর্তীতে পুলিশ আসা মাএ সবাইকে চলে যেতে দেখা যায়।

প্রধান সড়কে অফিসগামী মানুষদের ভোগান্তির সঙ্গে ছিল কাজ ছাড়াও অনেককে ঘুরতে। রিকশার আধিক্য ছিল চোখে পড়ার মতো। তারা ভাড়াও নিচ্ছেন দ্বিগুণের বেশি।

শুধু রিকশা নয়, মোটরসাইকেলে যাত্রী উঠানোর নিষেধাজ্ঞা থাকলেও মানছে না অনেকে। এক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতাও লক্ষ্য করা যায়নি খুব একটা।

আরও পড়ুন...

পাপুলকে নিয়ে কঠোর অবস্থানে কুয়েত

অনলাইন ডেস্ক. পরিবর্তন সংবাদ

ঈদুল আজহার নামাজ আদায়ে ধর্ম মন্ত্রণালয়ের ১৩ শর্ত

অনলাইন ডেস্ক. পরিবর্তন সংবাদ

করোনাকালেও রাজনৈতিক অঙ্গনে সমান সক্রিয় তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক. পরিবর্তন সংবাদ