28 C
dhaka
মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | দুপুর ১:৪৯
দৈনিক পরিবর্তন সংবাদ

শেকড় মাল্টিমিডিয়া’র ঈদ আয়োজন

যাযাবর পলাশঃ
চলে এসেছে মুসলিম জাতির সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। আর তাই সংস্কৃতি অঙ্গনে শুরু হয়েছে তারই আমেজ। তবে মহামারী করোনার প্রভাবে বিনোদন জগত যেন কিছুতেই আগের রূপে ফিরতে পারছেনা। গত বছরের ন্যায় এবারও যেন আসছে সেই রঙহীন ঈদ। শ্যুটিং পাড়া গুলোতে নেই সেই চেনা জানা ব্যস্ততা। তারকারাও যেন অনেকটাই ঘরবন্দী। শ্যুটিং এ বাধা না থাকলেও করোনা থেকে নিজেকে নিরাপদ রাখতে ঘর থেকে বের হচ্ছেন না অনেকেই। কিন্তু তারপরও থেমে নেই ঈদের আয়োজন। প্রযোজনা প্রতিষ্ঠান গুলো সীমিত আকাড়ে নিচ্ছে ঈদের প্রস্তুতি।
এদিকে স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান শেকড় মাল্টিমিডিয়াও সীমিত আকাড়ে করেছে ঈদের আয়োজন। আসছে ঈদ উপলক্ষে শেকড় মাল্টিমিডিয়া উপহার দিতে যাচ্ছে চারটি ঈদের নাটক। নাটকগুলোর নাম “ঠেলার নাম বাবাজি”, ” বাসা ভাড়া “, “প থেকে প্রেম” এবং “রোমান্টিক সিন”।
ঠেলার নাম বাবাজি
শেকড় মাল্টিমিডিয়া প্রযোজিত বাংলা সুপার কমেডি নাটক “ঠেলার নাম বাবাজি”। ফারুক আহমেদ রানা’র রচনায় নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মনির আহমেদ খান। এই নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তামিম খন্দকার, জেরীন তাসনীম অন্তরা, হুসাইন সাইদি, আনোয়ার হোসেন, সাহেলা আক্তার, নাজিম উদ্দিন সহ আরও অনেকে।
জাহিদ নান্নুর চিত্রগ্রহণে নাটকটির সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন রতন রহমান।
নাটকটি ঈদ উপলক্ষে চ্যানেল নাইন এ ঈদের অনুষ্ঠান মালায় প্রচারিত হবে এবং পরে শেকড় মাল্টিমিডিয়া এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।
বাসা ভাড়া
শেকড় মাল্টিমিডিয়া প্রযোজিত তারকাবহুল নাটক “বাসা ভাড়া”। ব্যাচেলর জীবনের দারুণ কিছু বাস্তবতা নিয়ে তৈরি হয়েছে নতুন এই নাটকটি। ফারুক আহমেদ রানা’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন আতিফ আসলাম বাবলু। এই নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শাহরিয়ার নেওয়াজ জনী, সিয়াম নাসির, আফ্রি সেলিনা, প্রান্ত ইসলাম শায়লা সুলতানা সাথী, এইচ কে স্বাধীন, হারুন রশীদ, শাহরিয়ার প্রিন্স সহ আরও অনেকে।
প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন রতন রহমান এবং সহকারী পরিচালক হিসেবে ছিলেন আরফিন নিলয় ও সবুজ হোসাইন ইফতি। চিত্রগ্রহণে রানা শেখ।
নাটকটি ঈদ উপলক্ষে এশিয়ান টিভিতে প্রচার হবে এবং পরে শেকড় মাল্টিমিডিয়ার  অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।
প থেকে প্রেম
শেকড় মাল্টিমিডিয়া প্রযোজিত ঈদের নাটক “প থেকে প্রেম”। এ্যালেন টিটু’র গল্প রচনায় এবং আতিফ আসলাম বাবলু’র পরিচালনায় একদম নিখাঁদ ভালোবাসার গল্প নিয়ে তৈরি এই নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সুমিত সেনগুপ্ত ও খাতিজা আক্তার।
চিত্রগ্রহনে সাইফুল ইসলাম। নাটকটি শেকড় মাল্টিমিডিয়া এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।
রোমান্টিক সিন
ঈদের নাটক “রোমেন্টিক সিন”। আবুল হোসেন মাহমুদ এর গল্প রচনা, চিত্রনাট্য ও পরিচালনায় দারুণ এই নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তামিম খন্দকার, শ্রাবন্তী সেলিনা, সাইদি,  আহ্লাদী, রাফি ওয়াটসন, রায়হান রাফসান নাফি, সগীর খাঁন, মিরাজ, শুভ, সাদ্দাম, এবং আরও অনেকে।
রাজন রম এর চিত্রধারণে সহকারী পরিচালনা করেছেন রাফি খান দিদার ও যুবায়ের জোয়ার্দার। ম্যাকওভার রিপন মিয়া।
নাটকটি শেকড় মাল্টিমিডিয়া এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।
এ প্রসঙ্গে শেকড় মাল্টিমিডিয়া এর কর্নধার মনির আহমেদ খান জানালেন, ইচ্ছে ছিলো অনেকগুলো কাজ এবারের ঈদে উপহার দিবো। কিন্তু করোনাভাইরাস এর অতি বিস্তার এবং লকডাউন এর কারণে তা আর সম্ভব হলো না। তারপরও থেমে থাকিনি। চেষ্টা করেছি ভালো কিছু কাজ উপহার দিতে। আমাদের শেকড় মাল্টিমিডিয়া প্রযোজিত যে নাটকগুলো এই ঈদ উপলক্ষে আসছে সেগুলো সত্যিই দর্শক-শ্রোতাদের মন জয় করে নিবে ইনশাআল্লাহ। নাটকগুলো দেখার আমন্ত্রণ রইলো। সবাইকে অগ্রীম ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। সবাই সুস্থ ও নিরাপদ থাকবেন এটাই প্রত্যাশা।

আরও পড়ুন...

হিরো আলমকে বাদ দেয়া নিয়ে মুখ খুললেন অনন্ত জলিল

অনলাইন ডেস্ক. পরিবর্তন সংবাদ

এবার স্ত্রীর বিরুদ্ধে আইনি নোটিশ পাঠালেন নওয়াজ

অনলাইন ডেস্ক. পরিবর্তন সংবাদ

নির্মাণে এলেন অভিনেত্রী ছন্দা

অনলাইন ডেস্ক. পরিবর্তন সংবাদ