28 C
dhaka
মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | দুপুর ১:৫৫
দৈনিক পরিবর্তন সংবাদ

জামালপুরের নুসরাত জাহান শিমু কেন্দ্রীয় যুবলীগের সদস্য

জামালপুর প্রতিনিধি:

জামালপুরের সদর উপজেলার  কৃতি সন্তান নুসরাত জাহান শিমু বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী  সংসদের  সদস্য নির্বাচিত হয়েছেন। শনিবার (১৪ নভেম্বর ২০২০) যুবলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এদিকে, নুসরাত জাহান শিমুকে যুবলীগের সদস্য নির্বাচিত করায় আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন নিখিল সহ নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

অন্যদিকে, নুসরাত জাহান শিমু যুবলীগের সদস্য নির্বাচিত হওয়ায় তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দলীয় বিভিন্ন স্তরের নেতাকর্মী, সমর্থক ও তাঁর শুভাকঙ্খীরা।

উল্লেখ্য, নুসরাত জাহান শিমু দীর্ঘদিন যাবৎ রাজনীতির সাথে জড়িত। তিনি বাংলাদেশ  ছাত্রলীগ এর কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের  সাবেক সদস্য ছিলেন। এর আগে বাংলাদেশ ছাত্রলীগ, জাতীয় কবি নজরুল  ইসলাম বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি ও দোলন চাপা হলের প্রতিষ্টাতা সভাপতির দায়িত্ব পালন করেন এবং মাতৃভূমি সাংস্কৃতিক সংসদের সদস্য ছিলেন  ।

রাজনীতিতে সক্রিয় নুসরাত জাহান শিমু সব সময় মানুষের কল্যাণে কাজ করে চলছেন।  নুসরাত জাহান শিমু বলেনবঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দেশরত্ন গণতন্ত্রের মানস কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং  আমাদের প্রাণের সংগঠন যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের আদেশ ক্রমে সকল কার্যক্রমে ওতপ্রোতভাবে জড়িত থাকবো ও যুব সমাজকে নতুন করে সাজাতে চাই।

উল্লেখ্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে থিয়েটার এন্ড পারফরম্যান্স বিভাগ থেকে অনার্স মাস্টার্স সম্পন্ন করেন নুসরাত জাহান শিমু।

জানাগেছে, শনিবার (১৪ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করেন সংগঠনের নেতারা। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে কমিটির সদস্যদের নাম জানান। এর আগে যুবলীগের ২০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
শনিবার বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। ২০১৯ সালের ২৩ নভেম্বর দীর্ঘ ৭ বছর পর অনুষ্ঠিত হয় যুবলীগের সপ্তম কংগ্রেস। এর মধ্য দিয়ে যুবলীগের নেতৃত্বে আসেন যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ মনির বড় ছেলে শেখ ফজলে শামস পরশ এবং মাইনুল হোসেন খান নিখিল।

আরও পড়ুন...

৩৮তম এস আই সুপারিশ বঞ্চিত প্রার্থীদের মানববন্ধন কর্মসূচি পালন

অনলাইন ডেস্ক. পরিবর্তন সংবাদ

ফ্লাইওভার ও আন্ডারপাসসহ চলমান কাজ ঈদের আগে ও পরে ৭ দিন বন্ধ: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক. পরিবর্তন সংবাদ

সীমান্ত হত্যা বন্ধে সরকারের কোন পদক্ষেপ নেই: রিজভী

অনলাইন ডেস্ক. পরিবর্তন সংবাদ