30 C
dhaka
শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | বিকাল ৪:৫০
দৈনিক পরিবর্তন সংবাদ

খুলনায় শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের ভূমি দখলের অভিযোগ ইউ.পি চেয়ারম্যানের বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি :
খুলনা জেলার দিঘলিয়া উপজেলার চন্দনীমহল গ্রামে অপির্ত সম্পত্তি প্রত্যাপর্ণ ট্রাইবুনাল ও যুগ্ম জেলা জজ ২য় আদালতের রায় ও ডিগ্রি অমান্য করে ৪নং সেনহাটী ইউনিয়নের চেয়ারম্যান জিয়া গাজী, মিজান গাজী গং-রা অবৈধ ভাবে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের ভূমি দখল ও গাছ কেটে নেয়ার অভিযোগে উঠেছে।


লিখিত ভাবে উপজেলা নির্বাহী অফিসার বরাবর এই অভিযোগ করা হয়।অভিযোগ করেন শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য চন্দনীমহল গ্রামের মৃত শেখ সিরাজুল ইসলাম এর স্ত্রী রশিদা বেগম। অভিযোগে জানা যায়, বাদি পক্ষ ৩২৬৮/২০১২ নং অপির্ত সম্পত্তি প্রত্যাপর্ন ট্রাইবুনাল ও যুগ্ম জেলা জজ ২য় আদালতের রায় গত ৩০/০১/২০১৯ ইং তারিখের রায় ও ০৬/০২/২০১৯ তারিখের ডিগ্রি অনুযায়ী স্বত্তাধীকারি হন। কিন্তু জিয়া গাজী, মিজান গাজী গং-রা লিজ কেস ৭১২/৭০-৭১ এর লিজ গ্রহীতা গণ বিঞ্জ আদালতের রায় ও ডিগ্রি অমান্য করে অবৈধ ভাবে ভূমি দখল করে লক্ষাধিক টাকার গাছ কেটে নিয়ে যায়।পাশাপাশি তারা বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিতে থাকে। যা শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের জন্য অত্যান্ত কষ্টদায়ক বলে মনে করছেন স্থানীয়রা।

কিছুদিন আগে চেয়ারম্যান জিয়া গাজী দূর্নীতির মামলায় সাময়িক বরখাস্ত হন।তার বিরুদ্ধে অসহায় ও দুস্থ ব্যক্তিদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের চাল আত্মসাতের ঘটনায় দূর্নীতির মামলা হয়।

উল্লেখ্য , বিষয়টি নিয়ে দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার এর নিকট লিখিত অভিযোগ করলেও অদ্যবধী তার কোন ব্যবস্হা গ্রহণ করেন নাই। এ ব্যাপারে সাংবাদিকরা কথা বলতে চাইলে কোন সঠিক উত্তর দিতে পারেন নাই।

আরও পড়ুন...

করোনা উপসর্গ নিয়ে খুলনা জিলা স্কুলের শিক্ষকসহ ৩ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক. পরিবর্তন সংবাদ

নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয়    যুবলীগের সদস্য

অনলাইন ডেস্ক. পরিবর্তন সংবাদ

শিক্ষা ব্যবস্থায় আনন্দ নিয়ে আসতে চাই: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক. পরিবর্তন সংবাদ